মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩০, ৭ এপ্রিল ২০২৪

আপডেট: ১৭:২২, ৭ এপ্রিল ২০২৪

কেএনএফকে বিশ্বাস করেছিলাম, কিন্তু তারা ষড়যন্ত্র করেছে: সেনাপ্রধান

কেএনএফকে বিশ্বাস করেছিলাম, কিন্তু তারা ষড়যন্ত্র করেছে: সেনাপ্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, পাহাড়ের সশস্ত্র দল কেএনএফ (কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট) শান্তি আলোচনা শুরুর পর তাদের ‘বিশ্বাস’ করা হলেও তারা ভেতরে ভেতরে ‘ষড়যন্ত্র’ করেছে।

তবে কেএনএফ এর তৎপরতায় গত কয়েক দিনে পাহাড়ে নতুন করে যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে, তা মোকাবেলায় বাংলাদেশ সেনাবাহিনী ‘সম্পর্ণরূপে সক্ষম’ বলে মন্তব্য করেছেন তিনি।

দুই দিনে তিন ব্যাংকে ডাকাতি, অপহরণ ও গোলাগুলির প্রেক্ষাপটে রোববার বান্দরবানের রুমা ও থানচি উপজেলা পরিদর্শন শেষে বান্দরবান সেনা রিজিয়ন মাঠে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা বলেন সেনাপ্রধান।

তিনি বলেন, “তাদেরকে শুরুতে আমরা একটু বিশ্বাস করেছিলাম। (ভেবেছিলাম) শান্তি আলোচনা হচ্ছে, যেহেতু শান্তি আলোচনা শেষ হয়নি, শান্তির ভেতরেই শেষ হবে। কিন্তু এর ভেতরে এই অশান্তি সৃষ্টি হয়েছে।

“প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে। ইনশাআল্লাহ জনগণের ভেতর শান্তি ফিরে আসবে। এবং দেখতে পারবে যে এই সন্ত্রাসীদের কোনো জায়গা বাংলাদেশে নাই।”

ইতোমধ্যে অভিযান শুরু হয়ে গেছে জানিয়ে জেনারেল শফিউদ্দিন বলেন, “আতঙ্ক দূর করার জন্যই আমরা সশরীরে এখানে আসছি। যা আমাদের করণীয়, সর্বাত্মকভাবে করছি। আপনারা ইতোমধ্যে বোধহয় জেনেছেন, গতকাল রাত্রে কিন্তু কিছু সন্ত্রাসীকে ধরতে সক্ষম হয়েছে আমাদের আইনশৃঙ্খলা বাহিনী, এবং কিছু অস্ত্রও উদ্ধার করেছে।”

সর্বশেষ

জনপ্রিয়