মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩০, ২৪ এপ্রিল ২০২৪

আপডেট: ২০:৩৪, ২৪ এপ্রিল ২০২৪

অনুপম ও অন্তরার বিবাহের সামাজিক স্বীকৃতির দাবিতে মানববন্ধন

অনুপম ও অন্তরার বিবাহের সামাজিক স্বীকৃতির দাবিতে মানববন্ধন

গলাচিপায় বুধবার ১১টায় অনুপম ভুইয়া ও অন্তরা রাণী শীলের বিবাহের পারিবারিক ও সামাজিক স্বীকৃতির দাবীতে তিন সংগঠনের নেতৃত্বে গলাচিপা পৌরসভার কেন্দ্রীয় কালি বাড়ীর সামনে ঘণ্টাব্যাপী মানব বন্ধন কর্মসূচি পালন করা হয়।

এই মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়া সংগঠন গুলো হলো, গলাচিপা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ ও কেন্দ্রীয় কালিবাড়ি পরিচালনা পর্ষদ। 

এতে শত শত নারী পুরুষ এ মানব বন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করেন। মানববন্ধন কর্মসূচির ব্যানারে লেখা রয়েছে অনুপম ভুইয়া ও অন্তরা রাণী শীলের বিবাহের পারিবারিক ও সামাজিক স্বীকৃতির দাবীতে এ মানব বন্ধন। 

এ ব্যাপারে পটুয়াখালী জেলা প্রশাসকের কাছেও স্মারক লিপি দেওয়া হবে। এতেও কাজ না হলে পরবর্তীতে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন তিন সংগঠনের নেতৃবৃন্দ। এতে বক্তব্য দেন কালীবাড়ী কমিটি সভাপতি  দিলীপ বনিক, পৌরসভার বণিক সমিতির সাধারণ সম্পাদক তাপস দত্ত প্রমুখ। 

বক্তারা বলেন, পটুয়াখালীর গলাচিপায় স্ত্রীর স্বীকৃতি পেতে অন্তরা রানী শীল (২২) অনশন করছেন অনুপম ভূইয়া (৩০) নামের এক যুবকের বাড়িতে। অনুপম ভূইয়া গলাচিপা পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের এ্যাডভোকেট অরুন ভূইয়ার বড় ছেলে। আর অন্তরা রানী শীল বরিশাল বিএম কলেজের অনার্সের (ব্যবস্থাপনা) শেষ পর্বের ছাত্রী। গত ১৮এপ্রিল থেকে টানা ৭ দিন অনশন করে আসছে। 

অন্তরা জানায়, গত আট বছর ধরে প্রথমে পরিচয়, প্রেম ও বিবাহ হয়। প্রশাসনের উদ্যোগে গলাচিপায় ডাক বাংলোতে বসে সমাধানের চেষ্টা চালায়। অনুপম ভূইয়া সমাজের কাছে সময় চেয়ে পরিবার নিয়ে ঘরে তালা দিয়ে পিছন দিয়ে গলাচিপা ছেড়ে চলে গেছে। পরে গলাচিপায় তিনটি সংগঠন তাদের পিতা ও পুত্রের এ অনৈতিক কর্মকান্ডের জন্য এ মানব বন্ধন আয়োজন করে। অন্তরা বর্তমানে অনুপমের বাড়ীতে মানবেতর জীবন যাপন করছে। অনুপম ভূইয়া আগেই গা ঢাকা দিয়েছে। সমাধান না হলে আগামী রবিবার থেকে স্থানীয় জনগন ও আন্দোলনের নেতৃত্ব দেওয়া সংগঠনগুলোর নেতৃবৃন্দ অনুপম ভূইয়ার বাড়ীতে অবস্থান নেবে বলে জানা গেছে।
 

সর্বশেষ

জনপ্রিয়