মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

জামালপুর প্রতিনিধি

প্রকাশিত: ২১:০৫, ৫ মে ২০২৪

আচরণবিধি ভঙ্গের কারণে সরিষাবাড়ীর রফিকুলের প্রার্থিতা বাতিল

আচরণবিধি ভঙ্গের কারণে সরিষাবাড়ীর রফিকুলের প্রার্থিতা বাতিল

আচরণবিধি ভঙ্গ করায় জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদের প্রার্থী রফিকুল ইসলামের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন । ভোটের তিন দিন আগে রোববার কমিশনের এ সিদ্ধান্ত জানান ইসি সচিব মো. জাহাংগীর আলম।

আগামী বুধবার প্রথম ধাপের দেড়শ উপজেলার মধ্যে সরিষাবাড়ী উপজেলা পরিষদেও ভোট হওয়ার কথা রয়েছে।

ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেন, “প্রকাশ্যে অন্য প্রার্থী ও সমর্থকদের হুমকি দিয়ে আচরণবিধি লঙ্ঘন করায় কমিশন রফিকুল ইসলামের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত দিয়েছে। ইতোমধ্যে রিটার্নিং কর্মকর্তাকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।”

গত বুধবার পিংনা ইউনিয়ন পরিষদের সামনে একটি সভায় আনারস প্রতীকের প্রার্থী, আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলামের উপস্থিতিতে তার দুই কর্মী হুমকি দেন, অন্য প্রার্থীর এজেন্ট কেন্দ্রে ঢুকলে ‘হাত ভেঙে যমুনা নদীতে ফেলে দেওয়া হবে। 

ওই বক্তব্যের একটি ভিডিও ক্লিপ ফেইসবুকে ছড়িয়ে পড়লে ২ মে রফিকুল ইসলামকে তলব করে ইসি। শুনানিতে তার বক্তব্যে সন্তুষ্ট না হয়ে নির্বাচন কমিশন রফিকুলের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত দেয়।

নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম জানান, এ উপজেলায় দুই জন প্রতিদ্বন্দ্বি প্রার্থী ছিলেন। একজনের প্রার্থিতা বাতিল হওয়ায় অন্যজন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন কিনা, সে সিদ্ধান্তের জন্য অপেক্ষা করতে হতে পারে।

 “রফিকুল ইসলামের প্রার্থিতা বাতিল করা হয়েছে। উনি যদি উচ্চ আদালতে যান, বা অন্য কোনো নির্দেশনা নিয়ে আসেন, তারপর বলা যাবে।”

এবারের উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে এই প্রথম চেয়ারম্যান পদের কোনো প্রার্থীর প্রার্থিতা বাতিল করল ইসি।

সর্বশেষ

জনপ্রিয়