মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১২:২৯, ১৫ মে ২০২৪

উখিয়ায় আরসার আস্তানায় র‍্যাবের অভিযানে অস্ত্রসহ আটক ২

উখিয়ায় আরসার আস্তানায় র‍্যাবের অভিযানে অস্ত্রসহ আটক ২

কক্সবাজারের উখিয়ায় গহীন পাহাড়ে মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি বা আরসা’র আস্তানায় অভিযান চালিয়ে দুইজনকে আটকের খবর জানিয়েছে র‍্যাব।

বুধবার ভোরে উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন লাল পাহাড়ে এ অভিযান চালানো হয় বলে র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানান। আটকদের নাম-পরিচয় তাৎক্ষণিকভাবে নিশ্চিত করতে পারেননি র‍্যাব।

র‍্যাব কর্মকর্তা আবু সালাম বলেন, “গহীন লাল পাহাড় এলাকায় মিয়ানমারের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরসা’র সদস্যরা নতুন আস্তানা গড়ে তুলেছে বলে মঙ্গলবার রাতে খবর পায় র‍্যাব। এরপর সেখানে একাধিক অভিযান শুরু করে।


“এক পর্যায়ে র‍্যাব সদস্যরা সন্দেহজনক আস্তানাটি ঘিরে ফেললে আরসা সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। আত্মরক্ষায় পাল্টা গুলি ছোড়ে র‍্যাবও।”

গোলাগুলির এক পর্যায়ে পালিয়ে যাওয়ার সময় দুই সন্ত্রাসীকে আটক করা হয়। পরে আরসা’র আস্তানায় তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্র, গ্রেনেড ও রকেট সেল উদ্ধার করা হয় বলে র‍্যাবের এ কর্মকর্তার ভাষ্য।

আবু সালাম বলেন, সকাল পৌনে ৯টা পর্যন্ত র‍্যাব ঘটনাস্থলসহ আশপাশের এলাকায় অভিযান চালিয়েছে। বেলা ১২টায় সংবাদ সম্মেলনে অভিযানের ব্যাপারে বিস্তারিত জানানো হবে।
 

সর্বশেষ

জনপ্রিয়