মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২৭, ১৮ মে ২০২৪

আপডেট: ১৯:২৮, ১৮ মে ২০২৪

ঝিনাইদহ-১ আসনে উপনির্বাচন

আওয়ামী লীগের নায়েব আলি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

আওয়ামী লীগের নায়েব আলি বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

ঝিনাইদহ-১ আসনে উপনির্বাচনে দুই প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় আওয়ামী লীগের মো. নায়েব আলি জোয়ার্দ্দার বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। শনিবার প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন বাংলাদেশ খেলাফত আন্দোলনের প্রার্থী ও এক স্বতন্ত্র প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিলে নৌকার প্রার্থীকে বেসরকারিভাবে জয়ী ঘোষণা করা হয় বলে জানান ঝিনাইদহ জেলা নির্বাচন কর্মকর্তা মো. মখলেসুর রহমান।

১৬ মার্চ ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই থাইল্যান্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

পরে নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। ১০ এপ্রিল ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষদিন। আওয়ামী লীগের নায়েব আলি জোয়ার্দ্দার, বাংলাদেশ খেলাফত আন্দোলনের মো. আব্দুল আলিম নিজামী এবং স্বতন্ত্র হিসেবে মো. নজরুল ইসলাম ও মুনিয়া আরেফিন মনোনয়নপত্র জমা দেন।

যাচাই-বাছাইয়ে মুনিয়া আরফিনের মনোনয়ন বাতিল হলে ভোটের মাঠে থাকেন তিনজন প্রার্থী। আগামী ৫ জুন ভোট গ্রহণের দিন ধার্য ছিল।

প্রার্থিতা প্রত্যাহারের শেষদিন অপর দুই প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করে নিলে আওয়ামী লীগের নায়েব আলি জোয়ার্দ্দারকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী ঘোষণা করা হয় বলে জানান জেলা নির্বাচন কর্মকর্তা মখলেসুর রহমান।

তিনি বলেন, রিটার্নিং কর্মকর্তার দফতর থেকে গেজেট প্রকাশের জন্য কাগজপত্র নির্বাচন কমিশনে পাঠানো হবে।

মনোনয়ন প্রত্যাহার করা স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের সহসভাপতি নজরুল ইসলাম বলেন, “কোনো চাপের কারণে মনোনয়ন প্রত্যাহার করিনি। দল আলি জোয়ার্দ্দারকে মনোনয়ন দিয়েছে। দলের সিদ্ধান্তের প্রতি সম্মান দেখিয়ে নির্বাচন থেকে সরে এসেছি।”

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী আব্দুল হাইয়ের সঙ্গে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন নজরুল ইসলাম।

সর্বশেষ

জনপ্রিয়