মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

মানিকগঞ্জে প্রতিনিধি

প্রকাশিত: ১০:৫৮, ৩ জুন ২০২৪

তিন হাজার টাকার জন্য বিনা চিকিৎসায় শিশুর মৃত্যু

তিন হাজার টাকার জন্য বিনা চিকিৎসায় শিশুর মৃত্যু

মানিকগঞ্জে মাত্র তিন হাজার টাকা বিলের জন্য হাসপাতালে আটকে রাখায় বিনা চিকিৎসায় দেড় বছরের এক শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। রোববার বেলা ১১টার দিকে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে এমন ঘটনা ঘটে বলে জানিয়েছেন ঘিওর থানার ওসি সুকুমার বিশ্বাস।

মারা যাওয়া শিশু রেজুয়ান শিবালয় উপজেলার বকচর এলাকার সোহেল গাজীর ছেলে। শ্বাসকষ্টজনিত কারণে শনিবার রাত ২টার দিকে তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। শিশুটির স্বজনদের অভিযোগ, সঠিক চিকিৎসাসেবা না পাওয়াতে রেজুয়ানের অবস্থা সংকটাপন্ন হয়। পরে রোববার সকালে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় রেফার্ড করেন মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক।

তবে এ সময় হাসপাতালের বিল তিন হাজার টাকা রেজুয়ানের সঙ্গে থাকা স্বজনরা পরিশোধ করতে না পারায় তাদের আটকে রাখা হয়।

স্বজনদের অভিযোগ, আটকে রাখার সময় রেজুয়ানকে কোনো চিকিৎসা দেওয়া হয়নি। কোনো রকম চিকিৎসা না পেয়ে এক পর্যায়ে দুপুরের দিকে মৃত্যুর কোলে ঢলে পড়ে শিশুটি।

রেজুয়ানের বাবা সোহেল গাজী বলেন, “আমার সন্তানকে বিনা চিকিৎসায় মেরে ফেলছে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকরা। আমি তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।” এই ঘটনার পর শিশু রেজুয়ানের স্বজনরা উত্তেজিত হলে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ওসি সুকুমার বিশ্বাস বলেন, “মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে বিলের জন্য রোগীকে আটকে রাখা হয়েছে এমন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে পুলিশ পাঠাই এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। “শিশুটির মৃত্যুর পর এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। “

এ বিষয়ে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক মো. জাহাঙ্গীর আলম বলেন, “বিষয়টি আমি শুনেছি, অধিকতর তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছি।”
 

সর্বশেষ

জনপ্রিয়