মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: ১১:৪৩, ৬ মার্চ ২০২৪

আপডেট: ১১:৪৫, ৬ মার্চ ২০২৪

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১৭ কিলোমিটার তীব্র যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১৭ কিলোমিটার তীব্র যানজট

চার লেন সড়কের কাজের কারণে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বঙ্গবন্ধু সেতু এলাকায় প্রায় ১৭ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছেন ঢাকা ও উত্তরবঙ্গের চলাচলকারীরা। 

আজ বুধবার সকাল থে‌কে মহাসড়‌কের টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতু পূর্ব হ‌তে রসুলপুর পর্যন্ত প্রায় ১৭ কি‌লো‌মিটার এলাকাজুড়ে যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়। যানজট নিরসনে এলেঙ্গা হাইওয়ে পুলিশ, বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা ও বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ কাজ করছে।

এই যানজটের কারণে ঢাকা ও উত্তরবঙ্গগামী অসংখ্য যানবাহন বিকল্প সড়ক হিসেবে বঙ্গবন্ধু সেতু পূর্ব-ভূঞাপুর-এলেঙ্গা আঞ্চলিক মহাসড়ক ব্যবহার করছে। এতে পাথাইলকান্দি, সিরাজকান্দি, মাটিকাটা, গোবিন্দাসী স্কুল রোড, ভূঞাপুর বাসস্ট্যান্ড, সিংগুরিয়াসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে থেমে থেমে যানজট সৃষ্টি হচ্ছে।

বঙ্গবন্ধু সেতু পূর্ব রেলস্টেশন এলাকায় সকালে দেখা গে‌ছে, মহাসড়‌কের এলেঙ্গা হ‌তে বঙ্গবন্ধু সেতু পূর্ব টোলপ্লাজা পর্যন্ত ১৭ কি‌লো‌মিটার দুই লে‌নেই প‌রিবহ‌নের চাপ র‌য়ে‌ছে। ত‌বে, এলেঙ্গা হ‌তে ঢাকাগামী লে‌নে তেমন প‌রিবহন নেই। 

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মীর মো. সাজেদুর রহমান জানান, মহাসড়‌কে প‌রিবহ‌নের চাপ বে‌শি।  এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব পর্যন্ত চার লেন সড়কের কাজ চলছে, ফলে এই এলাকায় যানজট তীব্র আকার ধারণ করে।তবে, যানজট নিরস‌নে হাইও‌য়ে পু‌লি‌শের পা‌শাপা‌শি জেলা পু‌লি‌শের সদস্যরা কাজ কর‌ছেন। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট কমে আসবে বলে জানান হাইওয়ে পুলিশ। 

সর্বশেষ

জনপ্রিয়