মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৩:০৯, ২৬ জুন ২০২৪

আপডেট: ১৬:৩৭, ২৬ জুন ২০২৪

বগুড়া কারাগারের ছাদ ফুটো করে পালিয়ে যাওয়া ৪ আসামি গ্রেফতার

বগুড়া কারাগারের ছাদ ফুটো করে পালিয়ে যাওয়া ৪ আসামি গ্রেফতার

বগুড়া জেলা কারাগার থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি ছাদ ফুটো করে পালিয়েছিলেন। পরে তাদের আবার গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার সকালে এক সংবাদ সম্মেলনে বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্তী জানান, ভোরে ওই চার ফাঁসির আসামি পালিয়ে যায়। এরপর কারাগারের পাশের এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি হলেন-কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী থানার আজিজুল হকের ছেলে মো. নজরুল ইসলাম মঞ্জুর (৬০), বগুড়া জেলার সদর থানার মো. ইসমাইল শেখের ছেলে মো. ফরিদ শেখ (২৮), কাহালু থানার মো. আব্দুল মান্নানের ছেলে মো. জাকারিয়া (৩১) ও নরসিংদী জেলার মাধবদী থানার ইসরাফিল খার ছেলে আমির হামজা (৩৮) ।

পুলিশ সুপার সুদীপ কুমার বলেন, বগুড়া জেলা কারাগারের কনডেম সেলের ছাদ ফুটো করে ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত চার আসামি পালিয়ে গেছে বলে ভোর ৩টা ৫মিনিটে তারা খবর পান। তাৎক্ষণিকভাবে দায়িত্বে থাকা সব পুলিশ সদস্যদের তাদের গ্রেপ্তারের জন্য নির্দেশ দেওয়া হয়।

পরে ভোর আনুমানিক ৪টা ১০ মিনিটে সদর ফাঁড়ির এসআই খোরশেদ আলম শহরের কারাগারের পাশের এলাকা চেলোপাড়া চাষি বাজার থেকে তাদের গ্রেপ্তার করে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

এ ব্যাপারে জেলা কারাগারের সুপার আনোয়ার হোসেন ও জেলার কোনো কথা বলতে রাজি হননি।

তবে এ ঘটনায় তদন্ত কমিটি হয়েছে জানিয়ে রাজশাহীর ডিআইজি (প্রিজন) কামাল হোসেন বলেন, “বিষয়টি গুরুত্ব সহকারে দেখছি।”

বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম বলেন, এ ঘটনায় ছয় সদস্যের তদন্ত কমিটি গঠন হয়েছে। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম), পুলিশের একজন কর্মকর্তা, র‍‍্যাবের একজন, গণপূর্ত বিভাগের একজন, ফায়ার সার্ভিসের একজন ও জেলা কারাগারের একজন কমিটির সদস্য হিসেবে রয়েছেন।
 

সর্বশেষ

জনপ্রিয়