মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২৯, ২৫ আগস্ট ২০২৪

আপডেট: ১৮:৩৪, ২৫ আগস্ট ২০২৪

পদোন্নতি পেয়ে অতিরিক্ত সচিব হলেন ১৩১ জন

পদোন্নতি পেয়ে অতিরিক্ত সচিব হলেন ১৩১ জন

যুগ্মসচিব এবং উপসচিবের পর এবার অতিরিক্ত সচিব পদেও বড় পদোন্নতি দিল অন্তর্বর্তী সরকার। রোববার ১৩১ জন যুগ্মসচিবকে অতিরিক্ত সচিব হিসেবে পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

শেখ হাসিনার পতনের পর ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার জনপ্রশাসনে রদবদলের পাশাপাশি ‘বঞ্চিত’দের পদোন্নতি অব্যাহত রেখেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, “অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পাওয়া কর্মকর্তারা যে তারিখ থেকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতির যোগ্যতা অর্জন করেছেন এবং যে তারিখ থেকে কনিষ্ঠ কর্মকর্তা দ্বারা অতিক্রান্ত হয়েছেন, সেই তারিখ থেকে তাদের পদোন্নতি কার্যকর হবে। তারা বকেয়া আর্থিক সুবিধা পাবেন।”

পরে কোনো কর্মকর্তার বিরুদ্ধে কোনো রকম বিরূপ বা ভিন্নরূপ তথ্য পাওয়া গেলে তার ক্ষেত্রে এই আদেশের প্রয়োজনীয় সংশোধন বা বাতিল করার অধিকার কর্তৃপক্ষ সংরক্ষণ বলেও প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

পদোন্নতিপ্রাপ্তদের তালিকা 

প্রবল গণ আন্দোলনের মুখে গত ৫ অগাস্ট আওয়ামী লীগের টানা সাড়ে ১৫ বছরের শাসনের অবসান ঘটে। এরপর ৮ অগাস্ট নোবেলবিজয়ী মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে গঠিত হয় অন্তর্বর্তীকালীন সরকার।

এর পর থেকেই সরকারি দপ্তরগুলোতে রদবদল চলছে। ধাপে ধাপে ‘বঞ্চিত’ কর্মকর্তাদের পদোন্নতির উদ্যোগ দিচ্ছে অন্তর্বর্তী সরকার।

গত ১৩ অগাস্ট প্রশাসনের সিনিয়র সহকারী সচিব মর্যাদার ১১৭ জন কর্মকর্তাকে ভূতাপেক্ষ পদোন্নতি দিয়ে উপসচিব করা হয়। যুগ্মসচিব পদে পদোন্নতি পান ২২৩ জন।

সরকারে বিভিন্ন মন্ত্রণালয় ছাড়াও পুলিশ বাহিনীতেও ব্যাপক পরিবর্তন আনা হয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়