মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:৩৬, ২৯ আগস্ট ২০২৪

আপডেট: ২৩:৩৫, ২৯ আগস্ট ২০২৪

সাবেক দুই মন্ত্রী, এমপিসহ ৬৫০ জনের বিরুদ্ধে মামলা

সাবেক দুই মন্ত্রী, এমপিসহ ৬৫০ জনের বিরুদ্ধে মামলা

চাঁদপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ছাত্র-জনতার ওপর হামলার এবার সাবেক দুই মন্ত্রী, এক সাবেক সংসদ সদস্যসহ ৬৫০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বুধবার বিকালে এক আহত শিক্ষার্থীর বাবা ও সদর উপজেলার বাসিন্দা মুক্তার হোসেন পাটোয়ারী চাঁদপুর মডেল থানায় মামলাটি করেন বলে জানিয়েছেন আবদুর রাজ্জাক মীর।

মামলায় সাবেক সমাজকল্যাণমন্ত্রী মন্ত্রী দীপু মনি, সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাবেক সংসদ সদস্য সেলিম মাহমুদ ও দীপু মনির ভাই জে আর ওয়াদুদসহ ৩৫০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া আসামি করা হয় অজ্ঞাত আরও ৩০০ জনকে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ৪ অগাস্ট চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড এলাকায় দীপু মনির মদদে এজাহারনামীয় আওয়ামী লীগের সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালিয়ে শিক্ষার্থীদের মারধর করেন। এ সময় তারা বিস্ফোরক দ্রব্য ফাটিয়ে আতঙ্কের সৃষ্টি করেন। এতে অনেক শিক্ষার্থীসহ সাধারণ লোকজন আহত হন।

গণআন্দোলনের মুখে গত ৫ অগাস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর সাবেক সমাজকল্যাণমন্ত্রী দীপু মনি ও তার ভাই জে আর ওয়াদুদসহ আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে চাঁদপুরে আগে আরও দুটি মামলা করা হয়েছিল।

এর মধ্যে গত ১৯ অগাস্ট ঢাকার বারিধারা ডিওএইচএস এলাকা থেকে দীপু মনিকে গ্রেপ্তার করেছে পুলিশ।ওসি আবদুর রাজ্জাক মীর বলেন, এ নিয়ে চাঁদপুর মডেল থানায় মোট তিনটি মামলা করা হল। এই তিন মামলায় এখন পর্যন্ত শুধু দীপু মনিকে গ্রেপ্তার দেখানো হয়েছে। বাকি আসামিরা পলাতক। পুলিশ তাদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রেখেছে।
 

সর্বশেষ

জনপ্রিয়