শনিবার   ২১ সেপ্টেম্বর ২০২৪ , ৫ আশ্বিন ১৪৩১

খাগড়াছড়ি প্রতিনিধি

প্রকাশিত: ১৪:২২, ২০ সেপ্টেম্বর ২০২৪

আপডেট: ১৪:৩২, ২০ সেপ্টেম্বর ২০২৪

খাগড়াছড়িতে ’পাহাড়ি ও বাঙালিদের’ মধ্যে সংঘর্ষে নিহত ৩

খাগড়াছড়িতে ’পাহাড়ি ও বাঙালিদের’ মধ্যে সংঘর্ষে নিহত ৩

খাগড়াছড়িতে ’পাহাড়ি ও বাঙালিদের’ মধ্যে সংঘর্ষে তিনজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। সংঘর্ষে আহত হয়েছেন কয়েকজন। বৃহস্পতিবার রাতে খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয় বলে জানিয়েছেন চট্টগ্রাম রেঞ্জ পুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) আহসান হাবিব পলাশ।

নিহতরা হলেন, ধনঞ্জয় চাকমা (৫০), রুবেল ত্রিপুরা (২৫) ও জুনান চাকমা (২০)।

ডিআইজি পলাশ বলেন, “বৃহস্পতিবার ’পাহাড়ি ও বাঙালিদের’ মধ্যে সংঘর্ষে দীঘিনালায় ধনঞ্জয় এবং সদরে রুবেল ও জুনান আহত হয়েছিলেন। পরে তাদের খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে নেওয়া হয়।

“সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে ধনঞ্জয় এবং রাত দেড়টায় রুবেল ও জুনান মারা গেছেন।”

এর আগে বৃহস্পতিবার বিকালে খাগড়াছড়ির দীঘিনালায় ‘পাহাড়ি ও বাঙালিদের’ মধ্যে সংঘর্ষ থেকে স্থানীয় বাজারে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছিল।

জেলা পুলিশ সুপার আরিফিন জুয়েল বলেন, “সেখানে পাহাড়ি-বাঙালি উত্তেজনা চলছিল। সেখান থেকেই বৃহস্পতিবার সংঘর্ষের সূত্রপাত হয়। এ সময় দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে এবং দোকানপাটে অগ্নিসংযোগ করা হয়।”

স্থানীয়রা বলেন, বুধবার সকালে চুরির অভিযোগে ‘গণপিটুনিতে’ মামুন নামে এক যুবক হত্যার প্রতিবাদে বৃহস্পতিবার বিকালে বিক্ষোভ মিছিল বের করে দীঘিনালা ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা।

বিক্ষোভ মিছিলের এক পর্যায়ে সংঘর্ষের সূত্রপাত ঘটে। পরে লারমা স্কয়ারের দোকানপাটে আগুন দেয় একপক্ষ। এতে ৬০ থেকে ৭০টি দোকান পুড়ে গেছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের।

সর্বশেষ

জনপ্রিয়