রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ , ২৩ ভাদ্র ১৪৩১

প্রকাশিত: ১০:৪২, ৩ জুলাই ২০২৪

খারাপ খেললেও ক্রিকেটারদের সমালোচনা বরদাশত করা হবে না: পাপন

খারাপ খেললেও ক্রিকেটারদের সমালোচনা বরদাশত করা হবে না: পাপন

জাতীয় ক্রিকেট দল খারাপ পারফর্ম করলে সমালোচনা গ্রহণযোগ্য, কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্রিকেটারদের ব্যক্তিগত আক্রমণ করলে ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান। এসব আক্রমণের কারণে ক্রিকেটারদের ব্যক্তি জীবন বিষিয়ে ওঠে। তাই গতকাল মঙ্গলবার বিসিবির বোর্ড সভা শেষে সংবাদ সম্মেলনে পাপন এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

পাপন বলেন, “এখন যে সমস্ত জিনিস সোশাল মিডিয়াতে চলছে, বিশেষ করে খেলোয়াড়দের বিরুদ্ধে ব্যক্তিগত যে আক্রমণ… সেই আক্রমণের একটা নমুনা আছে। দল হেরে গেলে, দল খারাপ করলে মানুষজন রাগ করবে, খারাপ কথা বলবে, সেটারও একটা সীমা আছে। কিন্তু কিছু কিছু ক্ষেত্রে এটা সমস্ত সীমা ছাড়িয়ে চলে গেছে। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। কোনোভাবেই এসব আর বরদাশত করা হবে না, এই সিদ্ধান্ত আজকে হয়ে গেছে।”

পাপন বলেন, “আপনারা অবশ্যই সমালোচনা করতে পারেন। কিন্তু ব্যক্তিগত আক্রমণ… বিশেষ করে, ক্রিকেটারদেরকে বিশ্বকাপ চলার সময়… এদের সংখ্যা খুবই কম, যাদের কথা বলছি, এরা আসলেই ক্রিকেটকে ভালোবাসে নাকি ক্রিকেটকে ধ্বংস করতে চাচ্ছে, এটা নিয়ে আমাদের মনে সংশয় আছে। সমালোচনা হবে, মানুষ রাগ করবে, আমরা তা মানি। কিন্তু যে সমস্ত কথা হয়…।”

বিসিবি সভাপতির নিজের কোনো সোশ্যাল অ্যাকাউন্ট না থাকলেও তিনি অন্যদের মাধ্যমে এসব জানতে পারেন, “আমি সোশ্যাল মিডিয়ায় নেই। আমার ফেইসবুক, টু্ইটার কিছুই নেই… একটা দেখে আমার এমন রাগ উঠেছে যে কী বলব… আমাকে অন্যরা পাঠালে খুলিও নাই, বিশ্বাস করেন, খুলিও নাই… একটা দেখে মনে হয়েছে, ‘বলে কী এসব! একজন ক্রিকেটার দেশকে প্রতিনিধিত্ব করছে, তাকে নিয়ে এমন মন্তব্য!’ 

তিনি বলেন, ওই ক্রিকেটারের কথা চিন্তা করেন, ওর খেলা তো বহুদূর, দেশে ফিরবে কীভাবে, মা-বাবা পরিবারের কাছে মুখ দেখাবে কীভাবে! এটা কী ধরনের কথা! এটা আজকের পর থেকে… আপনাদেরকে আগেই জানিয়ে রাখলাম, এটা আর বরদাশত করব না আমরা।”

সর্বশেষ

জনপ্রিয়