রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ , ২৩ ভাদ্র ১৪৩১

বিনোদন ডেস্ক:

প্রকাশিত: ১০:৫৯, ৮ জুলাই ২০২৪

সেপ্টেম্বরে পাঁচ ভাষায় মুক্তি পাচ্ছে শাকিব খানের ‘দরদ’

সেপ্টেম্বরে পাঁচ ভাষায় মুক্তি পাচ্ছে শাকিব খানের ‘দরদ’

আগামী সেপ্টেম্বরে ‘দরদ’  মুক্তির ঘোষণা দিল প্রযোজনা প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। ঢালিউড তারকা শাকিব খান ও বলিউড অভিনেত্রী সোনাল চৌহান অভিনীত ছবিটির শুটিং শুরু হয় গত বছরের নভেম্বরে। 

শুটিংয়ের সময় জানানো হয়েছিল, বিশ্ব ভালোবাসা দিবসে মুক্তি পাবে সিনেমাটি। শেষ পর্যন্ত পিছিয়ে দেওয়া হয় মুক্তির তারিখ। অবশেষে গতকাল অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের ফেসবুক পেজ থেকে দরদ মুক্তির ঘোষণা দেওয়া হয়। সেপ্টেম্বরে মুক্তির কথা জানালেও তারিখ উল্লেখ করা হয়নি। ১৫ জুলাই থেকে শুরু হবে দরদের আনুষ্ঠানিক প্রচার।

গত ঈদুল আজহার দিন প্রকাশ করা হয় সিনেমার টিজার। দেড় মিনিটের ভিডিওতে বহুরূপে ধরা দিয়েছেন শাকিব খান। কখনো একেবারে সাধারণ মানুষ, আবার কখনো ভয়ংকর এক রহস্যপুরুষ। টিজার শুরু হয়েছে বলিউড অভিনেত্রী সোনাল চৌহানের সঙ্গে শাকিব খানের রোমান্স দিয়ে। এরপর বদলে যায় দৃশ্যপট। ভয়ংকর হয়ে ধরা দেন শাকিব। টিজার শেষ হয়েছে শাকিবের কণ্ঠে, ‘আমি তাহলে জিতেই গেলাম’ সংলাপ দিয়ে। 

এর আগে ফার্স্টলুক পোস্টারেও ভয়ংকররূপে পাওয়া গেছে শাকিব খানকে। হাত ও মুখমণ্ডলে তাজা রক্তের মাখামাখি আর চোখে যেন আগ্নেয়গিরির উত্তাপ। পোস্টার ও রহস্যভরা টিজারের পর দরদ নিয়ে দর্শকদের আগ্রহ এখন তুঙ্গে। 

দরদ সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে ভারতের এসকে মুভিজ, ওয়ান ওয়ার্ল্ড মুভিজ, বাংলাদেশের অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট ও কিবরিয়া ফিল্মস। বাংলা, হিন্দি, তামিল, তেলুগু ও মালয়ালম—মোট পাঁচ ভাষায় মুক্তি পাবে সিনেমাটি। হিন্দি ভাষায় সিনেমার নাম দেওয়া হয়েছে ‘দার্দ’। 

নির্মাতা অনন্য মামুন জানান, শুধু বাংলাদেশ ও ভারত নয়, বিশ্বব্যাপী একই দিনে পাঁচটি ভাষায় মুক্তি দেওয়া হবে দরদ। শিগগির শাকিব খানের ভক্তদের নিয়ে একটি অনুষ্ঠান করে জানানো হবে মুক্তির তারিখ। 

অনন্য মামুন বলেন, ‘দরদ নিয়ে আমাদের পরিকল্পনা বিশ্বব্যাপী ব্যবসা করার। সেপ্টেম্বরে একই দিনে সারা বিশ্বে মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাংলাদেশ ও ভারতের পাশাপাশি মধ্যপ্রাচ্য, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে মুক্তি পাবে সিনেমাটি।’

মামুন আরও বলেন, ‘দরদের প্রচার নিয়ে আমাদের অনেক পরিকল্পনা আছে। ১৫ জুলাই থেকে একের পর এক চমক দেখবে দর্শক। বাংলাদেশে শাকিব খানের ভক্তদের নিয়ে একটি অনুষ্ঠান করা হবে। সেখানেই ট্রেলার প্রকাশ করা হবে। সেদিন আনুষ্ঠানিকভাবে মুক্তির তারিখ ঘোষণা করা হবে।’

দরদ সিনেমায় শাকিব খানের নায়িকা বলিউডের সোনাল চৌহান। আরও অভিনয় করেছেন বাংলাদেশ ও ভারতের অভিনয়শিল্পীরা। আছেন পায়েল সরকার, বিশ্বজিৎ চক্রবর্তী, রাজেশ শর্মা, এলিনা শাম্মী, ইমতু রাতিশ, রাহুল দেব, অলোক জৈন, সাফা মারিয়া, জেসিয়া ইসলাম প্রমুখ। পরিচালনার পাশাপাশি দরদের চিত্রনাট্য লিখেছেন অনন্য মামুন। 

সবশেষ গত ঈদুল আজহায় মুক্তি পেয়েছে শাকিব খানের ‘তুফান’। মুক্তির চতুর্থ সপ্তাহে প্রেক্ষাগৃহে চলছে রায়হান রাফী পরিচালিত সিনেমাটি। দেশের গণ্ডি পেরিয়ে ভারত, অস্ট্রেলিয়া, যুক্তরাষ্ট্রসহ বেশ কয়েকটি দেশের প্রেক্ষাগৃহে চলছে তুফান।

সর্বশেষ

জনপ্রিয়