রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ , ২৩ ভাদ্র ১৪৩১

বিনোদন ডেস্ক:

প্রকাশিত: ১৩:১৬, ৮ জুলাই ২০২৪

‘তুফান’কে বাহুবলী ও অ্যানিমেলের সঙ্গে তুলনা করল হিন্দুস্তান টাইমস

‘তুফান’কে বাহুবলী ও অ্যানিমেলের সঙ্গে তুলনা করল হিন্দুস্তান টাইমস

গত শুক্রবার (৫ জুলাই) ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান অভিনীত “তুফান” পশ্চিমবঙ্গে মুক্তি পাওয়ার পর ভারতীয় সমালোচকদের মধ্যে সিনেমাটি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। হিন্দুস্তান টাইমস ছবিটিকে বাহুবলী ও অ্যানিমেলের সঙ্গে তুলনা করেছে।

ছবিটি বাংলাদেশে মুক্তি পায় গত ১৭ জুন। রায়হান রাফী পরিচালিত এই ছবি মুক্তির আগেই অন্তর্জালে ঝড় তুলেছিল।

সিনেমাটির প্রশংসা করে ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস বাংলায় বলা হয়েছে, “বাংলা ছবিতে যে ধরনের টেকনোলজির ব্যবহার করা হয়েছে, তা খুব একটা চোখে পড়ে না। ফলে টেকনিক্যাল দিক থেকে এটি যে বেশ উচ্চ মানের একটি বাংলা ছবি তা বলাই যায়।”

সংবাদমাধ্যমটি আরও লিখেছে, “আপনি যদি ‘বাহুবলী’ ও ‘অ্যানিমেল’ দেখার জন্য প্রেক্ষাগৃহে ভিড় করতে পারেন, তাহলে ‘তুফান’ও আপনাকে দেখতে হবে।”

ছবির ইতিবাচক দিক তুলে ধরে সংবাদমাধ্যমটি বলছে, “একটি দৃশ্যের কথা উল্লেখ করতেই হয়। যেখানে ছবির এক গুরুত্বপূর্ণ চরিত্র অন্য আরেকজনকে হাসপাতাল থেকে উদ্ধার করছে। সেখানে যেভাবে পুরো দৃশ্যটি নির্মাণ করা হয়েছে, তা অবশ্যই প্রশংসার দাবি রাখে। পাশাপাশি ছবির গান নিয়ে নতুন করে কিছুই বলার নেই।”

ছবিটির প্রশংসা করে সমালোচনায় লেখা হয়েছে, “চিত্রনাট্য নিয়ে বোধ হয় আরও একটু কাজ করা যেত। সঙ্গে চরিত্রগুলোকে আরও একটু গভীরতা দেওয়ার প্রয়োজন ছিল।”

হিন্দুস্তান টাইমস ৫-এর মধ্যে ছবিটির রেটিং দিয়েছে ৩।

ভারতীয় দৈনিক “সংবাদ প্রতিদিনের” অনলাইন সংস্করণে ছবিটি সম্পর্কে লেখা হয়েছে, “শাকিব তার স্টাইলে, শরীরী ভাষায় হয়ে উঠেছেন সমসময়ের অকৃত্রিম হিংসার প্রতীক। হলভর্তি দর্শক গুলি ছুটলে হাততালি দিচ্ছে, রক্তপাত হলে উল্লাসধ্বনি প্রকাশ করছে। দর্শকের এই পালসটাই ধরতে চেয়েছেন পরিচালক এবং তাঁর যোগ্য সংগত দিয়েছেন শাকিব খান।”

এছাড়াও ইউটিউবে ছবিটির রিভিউ করেছেন “ফিল্ম কম্পানিয়ন লোকাল”-এর অরিত্র, “রূপমস রিভিউ”-এর রূপম, “আর্টিস্টিক সেভেনথ সেন্স”-এর সাগরনীল। তারা তিনজনই সিনেমাটির কারিগরি দিক, শাকিব খান এবং চঞ্চল চৌধুরীর প্রশংসা করেছেন।

সর্বশেষ

জনপ্রিয়