রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ , ২৩ ভাদ্র ১৪৩১

আন্তর্জাতিক ডেস্ক :

প্রকাশিত: ১১:০১, ১৪ জুলাই ২০২৪

প্রত্যক্ষদর্শীদের জবানীতে ট্রাম্পের ওপর হামলার বর্ণনা  

প্রত্যক্ষদর্শীদের জবানীতে ট্রাম্পের ওপর হামলার বর্ণনা  

পেনসিলভানিয়ার বাটলারে নির্বাচনী প্রচারণাকালে ট্রাম্পকে হত্যাচেষ্টার ঘটনায় সমাবেশে আসা একজন সমর্থক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুজন। পরে নিরাপত্তা বাহিনীর হামলায় আততায়ী হামলাকারী নিহত হয়েছেন। কীভাবে ট্রাম্পের ওপর হামলা চালানো হয়, সেখানে কী ঘটেছিল প্রত্যক্ষদর্শীদের বর্ণনায় তা উঠে এসেছে।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএনকে রিকো এলমোর নামে একজন প্রত্যক্ষদর্শী বলেন, শনিবারের ওই হামলার পর তিনি ব্যারিকেড টপকে এক ব্যক্তিকে সেবা দিতে থাকেন। হামলার পর ওই ব্যক্তির শরীর থেকে রক্ত বের হচ্ছিল। পরে যখন তিনি সেখান থেকে সরে আসেন, তখনও তার সাদা শার্টে রক্ত লেগেছিল। রিকো জানান, তিনি ভুক্তভোগী ব্যক্তিকে চিনতেন না বলেও জানান।

আইনশৃঙ্খলা বাহিনীর একটি সূত্র ও একজন পুলিশের কর্মকর্তা জানান, একটি ভবনের ছাদের ওপর থেকে হামলা চালানো হয়। ওই ভবনটি সমাবেশস্থলের ঠিক বাইরে ছিল। সূত্র জানায়, হামলার পরপরই ভবনটিতে ব্যাপক পরিমাণ পুলিশের উপস্থিতির কথা জানায় সিএনএন। ট্রাম্প যে পজিশনে দাঁড়িয়ে কথা বলছিলেন, সেই অবস্থান থেকে ভবনটি তার ডান দিকে ছিল।

সমাবেশস্থলে সামনের সারিতে বসেছিলেন সিনেটে রিপাবলিকান প্রার্থী ডেভ ম্যাককরমিক। তিনি বলেন, ‘প্রেসিডেন্টের ওপর তাৎক্ষণিক হামলা’ হতে দেখেছি। তার পেছনে এক ব্যক্তি গুরুতর আহত হয়। এই রাজনীতিবিদ বলেন, ট্রাম্প একটু আগেই আমার নাম ঘোষণা করেন। তিনি আমাকে মঞ্চে ওঠার আহ্বান জানান। এর প্রায় এক মিনিট পর ‘সাত থেকে আটটি’ গুলির শব্দ শুনতে পাই। সিক্রেট সার্ভিস তাৎক্ষণিক ট্রাম্পকে ঘিরে ধরে বলেও জানান তিনি।

জোসেফ মেয়ন নামে একজনের পাশেই এক ব্যক্তি গুলিবিদ্ধ হন। তিনি সিএনএনকে জানান, খুবই চমকে ওঠার মতো ঘটনা। অনেকেই ভেবেছিল আতশবাজি হচ্ছে। কিন্তু আমি তখনই বুঝেছিলাম এটা বন্দুকের গুলির শব্দ। মেয়ন পেশায় একজন সার্জন। তিনি জানান, আহত ব্যক্তিকে ঘটনাস্থল থেকে সরিয়ে নিতে সাহায্য করেন তিনি। মেয়নের ভাষায়, মাত্র দুই থেকে তিন সেকেন্ডের মধ্যে গুলি সাতটি গুলির শব্দ শুনতে পান তিনি।

সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর হঠাৎ হামলার ঘটনায় উত্তাল হয়ে উঠেছে যুক্তরাষ্ট্র। প্রাণঘাতী এই হামলায় অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন তিনি। নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে পেনসিলভানিয়ায় একটি নির্বাচনী সমাবেশে বক্তব্য দিচ্ছিলেন ট্রাম্প। বক্তব্যের একপর্যায়ে ট্রাম্পকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। খুব কাছে থেকে গুলি ছোড়া হলেও প্রাণে বেঁচে গেছেন সাবেক এই মার্কিন প্রেসিডেন্ট।

সর্বশেষ

জনপ্রিয়