রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ , ২৩ ভাদ্র ১৪৩১

আন্তর্জাতিক ডেস্ক :

প্রকাশিত: ১৭:২৫, ১৬ জুলাই ২০২৪

কবির বাড়িতে চুরি করে লজ্জিত চোর, চিঠি লিখে জিনিস ফেরত

কবির বাড়িতে চুরি করে লজ্জিত চোর, চিঠি লিখে জিনিস ফেরত

বিখ্যাত কবির বাড়ি থেকে প্রচুর জিনিস চুরি করেও ফেরত দিয়ে গেল চোর। সঙ্গে চিঠি লিখে জানিয়ে গেল, চুরি করার জন্য সে অত্যন্ত দুঃখিত। এমন বিখ্যাত মানুষের বাড়ি থেকে চুরি করা মোটেই উচিত হয়নি। চোর আরও জানিয়েছে, বিখ্যাত কবির বহু রচনাই তার পড়া।

মহারাষ্ট্র পুলিশ সূত্রে খবর, দিনকয়েক আগে চুরি হয়েছিল প্রখ্যাত মারাঠি কবি নারায়ণ সুরভের বাড়িতে। এলইডি টিভি-সহ একাধিক বহুমূল্য জিনিস হাতিয়ে চম্পট দেয় চোর। 

উল্লেখ্য, মারাঠি সাহিত্যের অন্যতম স্মরণীয় নাম নারায়ণ সুরভে। শ্রমজীবী মানুষের কথা নিজের কবিতার মাধ্যমে তুলে ধরেছিলেন তিনি। অনাথ নারায়ণের প্রথম জীবনটা কেটেছে অতীব কষ্টে। পথে পথে জীবন কাটিয়েছেন, লোকের দুয়ারে কাজ করে পেট চালাতে হয়েছে। এমনকি পোষ্য কুকুরেরও দেখাশোনা করেছেন তিনি।

এমন কষ্টের কথাই বারবার উঠে এসেছে তাঁর লেখনীতে। পরে কবি হিসাবে মারাঠি সাহিত্যের জগতে তুমুল জনপ্রিয়তা পেয়েছেন। মিলেছে সম্মানও। ২০১০ সালের ১৬ আগস্ট প্রয়াত হন তিনি। রায়গড়ে তাঁর বাড়িতে আপাতত থাকেন কন্যা সুজাতা এবং জামাই গণেশ ঘারে। 

কিছু দিন আগে বাড়ি তালাবন্দি করে সুজাতা সপরিবারে অন্যত্র গিয়েছিলেন। সেই সময়েই ওই বাড়িতে চুরি হয়। দিনকয়েক পরে চোর আবার ওই বাড়িতে ফিরে আসে, কারণ বেশ কিছু জিনিস ফের হাতাতে চেয়েছিল সে।

সেবার বাড়িতে ঢুকেই বিখ্যাত কবির ছবি দেওয়ালে টাঙানো অবস্থায় দেখতে পায় চোর। তার পরেই চুরি করা সমস্ত জিনিস ফেরত দিয়ে যায় সে। সঙ্গে চিঠি লিখে জানায়, কবির অধিকাংশ রচনাই সে পড়েছে এবং সমস্ত কবিতা তার খুবই পছন্দের। বিখ্যাত কবির বাড়িতে চুরি করে সে অত্যন্ত লজ্জিত। তাই পরিবারের সদস্যদের কাছে ক্ষমা চেয়ে চিঠি লিখে গিয়েছে সে। 

বাড়িতে ফিরে চুরি যাওয়া জিনিসের সঙ্গেই চোরের চিঠি পেয়েছেন কবির পরিবারের সদস্যরা। আপাতত আঙুলের ছাপ ধরে চোরের সন্ধানে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

সর্বশেষ

জনপ্রিয়