মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১০:১৫, ১ আগস্ট ২০২৪

আপডেট: ১১:১৯, ১ আগস্ট ২০২৪

ইরানে হামাস নেতা হানিয়ার জানাজা আজ, জানাজা পড়াবেন আয়াতুল্লাহ খামেনি

ইরানে হামাস নেতা হানিয়ার জানাজা আজ, জানাজা পড়াবেন আয়াতুল্লাহ খামেনি

ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়ার জানাজা আজ বৃহস্পতিবার ইরানের রাজধানী তেহরানে অনুষ্ঠিত হবে। জানাজায় ইমামতি করবেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি। এই খবরটি ইরানের রাষ্ট্রায়ত্ত টেলিভিশন চ্যানেল প্রেস টিভি নিশ্চিত করেছে।

গতকাল বুধবার সকালে ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে হানিয়ার নিহত হওয়ার খবর প্রচারিত হয়। খবর অনুযায়ী, তেহরানে হামলায় হানিয়া ও তাঁর এক দেহরক্ষী নিহত হয়েছেন।

হামাস এক বিবৃতিতে জানায়, ইরানের নতুন প্রেসিডেন্ট মাসুদ পেজেশকিয়ানের শপথ অনুষ্ঠানে যোগ দিতে ইরানে গিয়েছিলেন হানিয়া। গত মঙ্গলবার তেহরানে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরদিন তাঁর আবাসস্থলে এই হামলার ঘটনা ঘটে।

এখনও হামলার পেছনে কারা জড়িত, তা আনুষ্ঠানিকভাবে জানা যায়নি। তবে হামাসের দাবি, এই হামলায় ইসরায়েলের সমর্থক জায়নবাদী শক্তি জড়িত ছিল।

হানিয়া হত্যার প্রতিশোধ নেওয়ার ঘোষণা দিয়েছে হামাস। ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসের খানানি বলেছেন, "হানিয়ার রক্ত বৃথা যাবে না।" গাজায় চলমান সংঘর্ষের মাঝে এই ঘটনার ফলে মধ্যপ্রাচ্যে নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

সর্বশেষ

জনপ্রিয়