মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

আন্তর্জাতিক ডেস্ক :

প্রকাশিত: ০৯:০৩, ১৬ আগস্ট ২০২৪

বাংলাদেশের পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হবে: নরেন্দ্র মোদি

বাংলাদেশের পরিস্থিতি দ্রুত স্বাভাবিক হবে: নরেন্দ্র মোদি

বাংলাদেশের পরিস্থিতি শিগগিরই স্বাভাবিক হবে বলে আশা প্রকাশ করেছেন প্রতিবেশী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একই সঙ্গে বাংলাদেশে সরকার পরিবর্তনের পর হিন্দু ও অন্য সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনায় উদ্বেগ জানিয়েছেন তিনি। ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে গতকাল বৃহস্পতিবার নয়াদিল্লির লাল কেল্লা থেকে দেওয়া বার্ষিক ভাষণে নরেন্দ্র মোদি আরো বলেন, বাংলাদেশের অর্থনৈতিক বিকাশে সমর্থন অব্যাহত রাখবে ভারত।

মোদি বলেন, ‘বাংলাদেশের হিন্দু ও অন্যান্য সংখ্যালঘুর নিরাপত্তা নিয়ে চিন্তিত ১৪০ কোটি ভারতীয়। ভারত সব সময় বাংলাদেশের অগ্রগতির শুভাকাঙ্ক্ষী থাকবে। আমরা আশা করছি, বাংলাদেশের পরিস্থিতি শিগগিরই স্বাভাবিক হয়ে আসবে। হিন্দু ও সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত হোক, এটাই ভারতীয়দের চাওয়া।’

শেখ হাসিনা সরকারের পতনের পর দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘুদের বাড়ি, কিছু ধর্মীয় স্থাপনা ও ব্যবসাপ্রতিষ্ঠানে হামলার ঘটনা ঘটেছে।

এরই মধ্যে হিন্দু সম্প্রদায়ের নেতাদের সঙ্গে সাক্ষাৎ করে তাঁদের নিরাপত্তার আশ্বাস দিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

ছাত্র-জনতার তীব্র আন্দোলনের মুখে গত ৫ আগস্ট ক্ষমতা ছেড়ে ভারতে গিয়ে আশ্রয় নেন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘ শাসনকালে মোদি সরকারের সঙ্গে তাঁর সরকারের ঘনিষ্ঠ সম্পর্ক ছিল।

সর্বশেষ

জনপ্রিয়