মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত: ১০:৪৬, ৬ সেপ্টেম্বর ২০২৪

কর ফাঁকির মামলায় শেষ মুহূর্তে বাইডেনপুত্র হান্টারের দোষ স্বীকার

কর ফাঁকির মামলায় শেষ মুহূর্তে বাইডেনপুত্র হান্টারের দোষ স্বীকার

কর ফাঁকির মামলায় নয়টি অভিযোগেই দোষ স্বীকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের পুত্র হান্টার বাইডেন। গতকাল বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) ফেডারেল প্রসিকিউটররা যখন বিচার শুরু করার প্রস্তুতি নিচ্ছিলেন তখন তাদের অবাক করে দোষ স্বীকার করে নেন হান্টার। খবর বিবিসি।

২০১৬-১৯ সালের মধ্যে ইচ্ছাকৃতভাবে ১৪ লাখ ডলার আয়কর ফাঁকি দেয়ার অভিযোগ ছিল হান্টার বাইডেনের বিরুদ্ধে। ৫৪ বছর বয়সী হান্টার প্রথমে এসব অভিযোগ অস্বীকার করেছিলেন। তবে তিনি এবার দোষ স্বীকার করেছেন।

বিচারক মার্ক স্কারসি তখন হান্টারকে সতর্ক করে বলেন, দোষ স্বীকার করার কারণে সর্বাধিক ১৫ বছরের কারাদণ্ড এবং ৫ থেকে ১০ লাখ ডলার পর্যন্ত জরিমানা হতে পারে। আগামী ১৬ ডিসেম্বর তার সাজা ঘোষণা করা হবে। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের এক মাস পর এবং হান্টারের বাবা জো বাইডেনের দায়িত্ব ছাড়ার এক মাস আগে সাজা ঘোষণার তারিখ নির্ধারিত হলো।

প্রেসিডেন্ট বাইডেন আগেই বলেছেন যে, তিনি তার ছেলেকে ক্ষমা করার জন্য নির্বাহী ক্ষমতা ব্যবহার করবেন না।

তিন মাস আগে, অস্ত্র রাখা এবং মাদক ব্যবহারের সঙ্গে সম্পর্কিত অভিযোগে একটি মামলায় দোষী সাব্যস্ত হন হান্টার। অভিযোগ প্রমাণিত হওয়ায় হান্টারের সর্বোচ্চ ২৫ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে। দায়িত্বরত মার্কিন প্রেসিডেন্টের সন্তানের অপরাধী সাব্যস্ত হওয়ার সেটিই ছিল প্রথম ঘটনা।

সর্বশেষ

জনপ্রিয়