বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০২৪ , ৩ আশ্বিন ১৪৩১

আজ ও কাল ডেস্ক

প্রকাশিত: ১০:৩৭, ১৬ সেপ্টেম্বর ২০২৪

আবারও হত্যাচেষ্টা থেকে রক্ষা পেলেন ট্রাম্প

আবারও হত্যাচেষ্টা থেকে রক্ষা পেলেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলীয় প্রার্থী ডনাল্ড ট্রাম্প আরেকটি হত্যাচেষ্টা থেকে রক্ষা পেয়েছেন। তার নিরাপত্তার দায়িত্বের্ থাকা সিক্রেট সার্ভিস আততায়ীর হামলার পরিকল্পনা ব্যর্থ করে দেয়।

রোববার ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচে ট্রাম্প যখন নিজের গল্ফ কোর্সে খেলছিলেন, তখনই ঘটনাটি ঘটে।

আইন প্রয়োগকারী কর্মকর্তারা জানিয়েছেন, ট্রাম্প যেখানে গল্ফ খেলছিলেন সেখান থেকে কয়েকশ গজ দূরে গল্ফ কোর্সের সীমানায় ঝোপঝাড়ের মধ্যে এক বন্দুকধারীকে দেখতে পেয়ে তাকে লক্ষ্য করে গুলি ছোড়েন সিক্রেট সার্ভিসের এজেন্টরা, কিন্তু সন্দেহভাজন পালিয়ে যায়।

সে ঝোপের মধ্যে যেখানে আত্মগোপন করেছিল সেখানে একটি একে-৪৭ ধরনের অ্যাসাল্ট রাইফেল ও অন্যান্য জিনিস পাওয়া যায়। সন্দেহভাজন একটি গাড়িতে করে পালিয়ে গেলেও পরে তাকে গ্রেপ্তার করা সম্ভব হয়।

মাত্র দুই মাস আগে পেনসিলভেইনিয়ায় এক নির্বাচনী জনসভায় ট্রাম্প তাকে হত্যার উদ্দেশ্যে ছোড়া গুলিতে আহত হয়েছিলেন, তখন গুলি তার ডান কান চিরে বেড়িয়ে গিয়েছিল।

রয়টার্স বলছে, মাত্র সাত সপ্তাহের একটু বেশি সময় পর আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন। তার আগে এই ঘটনায় দুই শিবিরে বিভক্ত হয়ে পড়া ও তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ প্রচারণা পরিস্থিতিতে রিপাবলিকান ও ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট প্রার্থীর নিরাপত্তা বজায় রাখার চ্যালেঞ্জ সামনে উঠে এল।

সর্বশেষ

জনপ্রিয়