রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ , ২৩ ভাদ্র ১৪৩১

খেলা ডেস্ক :

প্রকাশিত: ০৯:১৩, ১৪ জুলাই ২০২৪

টাইব্রেকারে কানাডাকে হারিয়ে কোপায় তৃতীয় উরুগুয়ে

টাইব্রেকারে কানাডাকে হারিয়ে কোপায় তৃতীয় উরুগুয়ে

কানাডাকে টাইব্রেকারে হারিয়ে কোপা আমেরিকায় তৃতীয় স্থান অর্জন করেছে উরুগুয়ে। মূল সময়ের খেলা ২-২ গোলে শেষ হওয়ার পর টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে জয় পেয়েছে মার্সেলো বিয়েলসার শিষ্যরা।

প্রথম দুই শ্যুটে দুই দলই গোল করে। তৃতীয় শ্যুটে এসে তালগোল পাকিয়ে ফেলেন কানাডার ইসমায়েল কোনো। তবে বরাবরেই মতো সফলতা দেখায় উরুগুয়ে। টানা ৪ শ্যুটের সবগুলোতেই কানাডার জাল কাঁপায় তারা। পঞ্চম শ্যুটে কানাডা ব্যর্থ হওয়ায় জয় নিশ্চিত হয় উরুগুয়ের।

এবারের কোপা আমেরিকায় বেশ চমক দেখিয়েছে কানাডা। প্রথমবারের মতো এই টুর্নামেন্ট খেলতে এসেই সেমিফাইানালে উঠেছে তারা। আজ ক্যারোলিনার ব্যাংক অব আমেরিকার স্টেডিয়ামেও দুর্দান্ত ছিল জেসি মার্শের শিষ্যরা। ম্যাচে বল দখল, লক্ষ্যে শট, গোলচেষ্টা, কর্নার- সবদিকেই উরুগুয়ের চেয়ে এগিয়ে ছিল কানাডা।

এছাড়া আজকের ম্যাচে জয়ের সম্ভাবনাও তৈরি করেছে কানাডা। ৮০ মিনিটে ২-১ ব্যবধানে এগিয়ে গিয়েছিল উত্তর আমেরিকার দলটি। তবে লুইস সুয়ারেজের ৯২ মিনিটের গোলে সেই লিড হারিয়ে ফেলে তারা।

তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচটিতে ৮ মিনিটেই এগিয়ে গিয়েছিল উরুগুয়ে। সেবাস্টিয়ান ক্যাসিরেসের কর্নার থেকে আসা বলে বাঁপায়ের সহজ শটে গোল করেন বেনটেনকার। উরুগুয়ের গোল শোধ করতে খুব বেশি দেরি করেনি কানাডা। ১৪ মিনিটে ইসমায়েল কোনোর গোলে সমতায় ফেরে তারা।

৮০ মিনিট পর্যন্ত খেলা ১-১ সমতায় রাখে দুই দল। কিন্তু এরপরই চমক দেখায় কানাডা। জোনাথন ডেভিডের গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় তারা। পিছিয়ে পড়ে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে উরুগুয়ে। ৯০ মিনিট পর্যন্ত দারুণ কিছু সুযোগ পেয়ে কানাডার জাল খুঁজে বের করতে পারেনি তারা।

এরমধ্যে দুইবার গোলের সুযোগ পেয়েছেন লুইস সুয়ারেজ। কিন্তু গোল করতে না পারায় হতাশায় তাকে মাঠেই লুটিয়ে পড়তে দেখা যায়। তখন মনে হয়েছিল, ম্যাচ বুঝি হারতেই হবে উরুগুয়েকে।

কিন্তু না। শেষ পর্যন্ত সুয়ারেজই উরুগুয়েকে সমতা এনে দিলেন। ৯২ মিনিটে হোস মারিয়া গ্রিমেনেজের ক্রস থেকে বাঁপায়ের শটে গোল করেন উরুগুয়ের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। 

আন্তর্জাতিক ফুটবলে এটি সুয়ারেজের ৬৯তম গোল। এতে ২-২ গোলে সমতায় ফেরে উরুগুয়ে।

সর্বশেষ

জনপ্রিয়