রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ , ২৩ ভাদ্র ১৪৩১

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ০৬:৫৭, ১৫ জুলাই ২০২৪

আপডেট: ০৭:৫০, ১৫ জুলাই ২০২৪

দর্শকদের নিরাপত্তার হুমকি, শুরু হয়নি কোপা আমেরিকার ফাইনাল

দর্শকদের নিরাপত্তার হুমকি, শুরু হয়নি কোপা আমেরিকার ফাইনাল

অতি উৎসাহী দর্শকরা নিরাপত্তার জন‍্য হুমকি হয়ে ওঠায় নির্ধারিত সময়ে শুরু করা যায়নি কোপা আমেরিকার ফাইনাল। আর্জেন্টিনা ও কলম্বিয়ার শিরোপা নির্ধারণী ম্যাচটি শুরু হওয়ার কথা ছিল বাংলাদেশ সময় সোমবার ভোর ৬টায়। প্রাথমিকভাবে ৩০ মিনিট পিছিয়ে দেওয়ার কথা জানায় আয়োজকরা। তবে আরও বেশি দেরি হওয়ার আভাস দিয়েছেন মাঠে উপস্থিত সাংবাদিকরা।

ফ্লোরিডার মিয়ামি গার্ডেন্সের হার্ড রক স্টেডিয়ামে খেলা শুরুর পূর্ব নির্ধারিত সময়ের ২২ মিনিট আগে আনুষ্ঠানিক বার্তায় ৩০ মিনিট বিলম্বের খবর জানায় লাতিন আমেরিকার ফুটবলের অভিভাবক সংস্থা কনমেবল।

“আমরা আপনাদের জানাতে চাই, যাদের কাছে টিকেট নেই, তারা স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেন না। নিয়ন্ত্রণ ফিরে পাওয়ার পর শুধুমাত্র যারা টিকেট কিনেছেন, তারাই মাঠে ঢুকতে পারবেন।”

টিকেটবিহীন দর্শকরা দল বেধে স্টেডিয়ামের গেট দিয়ে মাঠে ঢোকার চেষ্টা করলে এক পর্যায়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে দায়িত্বে থাকা নিরাপত্তাকর্মীরা। তাই সেসব দর্শককে বের করে পুনরায় নিরাপত্তা বহাল তবিয়তে ফেরানোর জন্য নেওয়া হয়েছে বাড়তি সময়।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ভিডিওতে দেখা যায়, দক্ষিণ-পশ্চিম গেট দিয়ে পুলিশ ও নিরাপত্তার দায়িত্বে থাকা অন্যদের তোয়াক্কা না করে একসঙ্গে মাঠে ঢোকার চেষ্টা করেন অনেক দর্শক। তাদের কয়েকজনকে ঠেকালেও পুরোপুরি সফল হয়নি নিরাপত্তাকর্মীরা।

মায়ামি পুলিশের আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়, “কোপা আমেরিকার ফাইনালে গেট খোলার আগে জোর করে মাঠে প্রবেশের বেশ কিছু ঘটনা ঘটেছে। দর্শকদের অবাধ্য আচরণই এর জন্য দায়ী। আমরা সবাইকে ধৈর্য ধরে নিয়ম মানার আহ্বান জানাচ্ছি।”

দর্শকদের হুড়োহুড়ি, ধাক্কাধাক্কিতে হতাহতের ঘটনাও ঘটেছে। বিভিন্ন ছবি ও ভিডিওতে দেখা যাচ্ছে, প্রাথমিক শুশ্রূষা নিচ্ছেন অনেকে। কেউ কেউ কাতরাচ্ছেন পানির জন্য। দোষীদের ধরতে মিয়ামি পুলিশের দৌড়ঝাঁপও দেখা গেছে বেশ কিছু ভিডিওতে। তীব্র গরমও ভোগাচ্ছে মাঠে ঢোকার অপেক্ষায় থাকা দর্শকদের।

উরুগুয়ে ও কলম্বিয়ার দ্বিতীয় সেমি-ফাইনাল ম্যাচের পর গ্যালারিতে দর্শকদের সঙ্গে উরুগুয়ে ফুটবলারদের মারামারির পর এবার এলো নিরাপত্তা ভঙ্গের খবর। একরকম শঙ্কা নিয়েই তাই প্রায় ৬৫ হাজার দর্শকের উপস্থিতিতে নতুন সময়ে শুরু হবে ফাইনাল ম্যাচটি।
 

সর্বশেষ

জনপ্রিয়