শুক্রবার   ১৮ অক্টোবর ২০২৪ , ২ কার্তিক ১৪৩১

খেলা ডেস্ক :

প্রকাশিত: ১১:১৬, ১৬ জুলাই ২০২৪

আপডেট: ১১:১৬, ১৬ জুলাই ২০২৪

মেসির সঙ্গে ইয়ামালের ছবির ফঠোগ্রাফার বললেন, মনে হচ্ছে যেন স্বপ্ন দেখছি

মেসির সঙ্গে ইয়ামালের ছবির ফঠোগ্রাফার বললেন, মনে হচ্ছে যেন স্বপ্ন দেখছি

লিওনেল মেসির সঙ্গে শিশু লামিন ইয়ামালের একটি ছবি নিয়ে এখন নেট দুনিয়ায় তুমুল আলোচনা। ছবিতে দেখা যাচ্ছে মেসি ইয়ামালকে গোসল করাচ্ছেন। 

১৭ বছর আগে ছবিটি তুলেছিলেন জোয়ান মনফোর্ট। কিন্তু সেই ছবি তাকে এতকাল বিখ্যাত করতে পারেনি। এবারের ইউরো কাপে লামিনে ইয়ামাল দুরন্ত খেলায় পরিচিত হলেন মনফোর্ট।

মেসির বয়স তখন ২০ বছর। বার্সেলোনার সঙ্গে চুক্তি ছিল ইউনিসেফের। বেশ কিছু বাচ্চাকে নিয়ে ছবি তুলেছিলেন বার্সেলোনার ফুটবলারেরা। মনফোর্ট ছবি তুলেছিলেন মেসির। কোলের বাচ্চাটি যে ১৭ বছর পর ইউরো মাতিয়ে দেবেন তা কী আর কেউ জানতেন।

১৩ জুলাই ১৭ বছর বয়স হল ইয়ামালের। ২০০৭ সালেই জন্ম তার। সেই বছরই মেসির কোলে ওঠার সুযোগ হয়েছিল স্পেনের ফুটবলারের। ফ্রান্সের বিপক্ষে ইয়ামালের গোল অন্যতম সেরা। আর এই সবের মাঝেই বিখ্যাত হলেন মনফোর্ট। 

এক সাক্ষাৎকারে তিনি বলেন, 'মনে হচ্ছে স্বপ্ন দেখছি।'

মনফোর্টের তোলা ছবিটি সামাজিকমাধ্যমে দিয়েছিলেন মেসির বাবা। সেখানে দেখা যাচ্ছে বাথটবে স্নান করছেন এক সদ্যোজাত শিশু। তাকে ধরে রয়েছেন মেসি এবং সেই শিশুর মা। 

মনফোর্ট বলেন, 'রাত ১২টার সময় আমার এক সহকর্মী ফোন করে। ছবিটা পাঠিয়ে জিজ্ঞেস করে আদৌ ছবিটি আমার তোলা কি না। আমি বলি যে, ওটা আমারই তোলা। অনেক বছর আগে তুলেছিলাম। জিজ্ঞেস করি বাচ্চাটা কে? আমার সহকর্মী মজা করে বলে, একটা বাচ্চা অবশ্যই মেসি। অন্য বাচ্চাটা ইয়ামাল।'

সেই ফোনের আগে মনফোর্ট জানতেনও না এই ছবিটির বিখ্যাত হওয়ার খবর। তিনি ভুলেও গিয়েছিলেন এমন একটি ছবি তিনি তুলেছিলেন। 

মনফোর্ট বলেন, 'মেসি খুব লজ্জা পাচ্ছিল ছবিগুলো তোলার সময়। কিন্তু পেশাদারদের মতোই সব কিছু সামলে দেয়।'

সর্বশেষ

জনপ্রিয়