মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৩:০৬, ২৫ আগস্ট ২০২৪

আপডেট: ১৩:১১, ২৫ আগস্ট ২০২৪

বাবর-শাকিলসহ ৬ উইকেট হারিয়ে বিপাকে পাকিস্তান, বাংলাদেশের দাপট

বাবর-শাকিলসহ ৬ উইকেট হারিয়ে বিপাকে পাকিস্তান, বাংলাদেশের দাপট

রাওয়ালপিন্ডি টেস্টের পঞ্চম দিনে দাপট দেখাচ্ছে বাংলাদেশের বোলাররা। ১ উইকেটে খরচায় ২৩ রানে ব্যাট করতে নেমে সকালের সেশনে আরও ৬ উইকেট খুইয়েছে পাকিস্তান। অধিনায়ক শান মাসুদের পর ফিরে গেছেন বাবার আজম ও প্রথম ইনিংসে সেঞ্চুরি করা সৌদ শাকিল। এদিন শাকিলকে রানের খাতায় খুলতে দেননি সাকিব আল হাসান। আর তাতে করে কঠিন চাপে পড়েছে পাকিস্তান।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পাকিস্তানের সংগ্রহ ৪ উইকেট খরচায় ৭৮ রান। উইকেটে আছেন ওপেনার আব্দুল্লাহ শফিক ও প্রথম ইনিংসে ১৭১ রানের অপরাজিত ইনিংস খেলা রিজওয়ান। বাংলাদেশের চেয়ে এখনও ৩৫ রানে পিছিয়ে পাকিস্তান।

এদিন দিনের দ্বিতীয় ওভারেই পাকিস্তান অধিনায়ক শান মাসুদকে লিটন দাসের ক্যাচে পরিণত করেন হাসান মাহমুদ। তবে মাসুদের ক্যাচ নেওয়া নেওয়া সেই লিটনই পরের ওভারে শরিফুলের বলে বাবর আজমের সহজ ক্যাচ ছেড়েছেন। অবশ্য সুযোগ পেলেও ইনিংস লম্বা করতে পারেননি বাবর। নাহিদ রানার বলে ২২ রানে উইকেট ভাঙে বাবরের। এরপর সদ্য উইকেটে আসা শাকিলকে শূন্য রানে সাজঘরের পথ ধরান সাকিব।

এর আগে চতুর্থ দিনে মুশফিকের ব্যাটে বাংলাদেশের শুরুটা হয় দুরন্ত। লিটন আগের দিনের স্কোরের সঙ্গে ৪ রান যোগ করতেই ধরেন সাজঘরের পথ। ৫৬ রানে তাকে সাজঘরের পথ চেনান নাসিম শাহ।

এরপরই সপ্তম উইকেটে দুর্দান্ত এক জুটি গড়ে তোলেন মুশফিক এবং মেহেদী হাসান মিরাজ। মোহাম্মদ আলীর বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে মুশফিক ফেরার আগ পর্যন্ত এই জুটিতে যোগ হয় ১৯৬ রান। এর সিংহভাগ রান আসে অল্পের জন্য ডাবল সেঞ্চুরি মিস করা মুশফিকের ব্যাটে।

মিরাজও পিছিয়ে ছিলেন না। দলের নবম ব্যাটার হিসেবে যখন সাজঘরের দিকে হাঁটা ধরেন মিরাজ, তখন তার নামের পাশে জ্বলজ্বল করছে ৭৭ রান।

মুশফিক-মিরাজ-লিটন এবং তৃতীয় দিনে সাদমান ইসলাম ও মুমিনুল হকদের সম্মিলিত প্রচেষ্টায় পাকিস্তানের ৪৪৮ রান টপকে বাংলাদেশ পৌঁছায় ৫৬৫ পর্যন্ত। লিড পায় ১১৭ রানের।

সর্বশেষ

জনপ্রিয়