মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫৪, ১৭ আগস্ট ২০২৪

আপডেট: ০৯:২৪, ১৮ আগস্ট ২০২৪

বিএসইসির চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ মাসরুর রিয়াজের

বিএসইসির চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ মাসরুর রিয়াজের

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণে অপারগতা প্রকাশ করেছেন ড. এম মাসরুর রিয়াজ। সম্প্রতি তাকে এ পদে নিয়োগ দেওয়া হয়। 

এ ব্যাপারে শনিবার তিনি বলেন, আমাকে বিএসইসির চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই নিয়োগের জন্য আমি আন্তরিকভাবে অন্তর্বর্তী সরকারের কাছে কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানাই। এই দায়িত্ব অন্তর্বর্তীকালীন সরকার কর্তৃক রাষ্ট্র সংস্কারের প্রচেষ্টায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার দারুন সুযোগ। দেশের স্বার্থ আমার কাছে বরাবরই সবকিছুর উপরে। 

তবে দেশের এই গুরুত্বপূর্ণ সময়ে, আমি মনে করি আমার বর্তমান অবস্থান থেকে একজন অর্থনীতিবিদ হিসেবে দেশের এবং অর্থনীতির জন্য আরও বড় পরিসরে কাজ করতে পারবো। একজন অর্থনীতিবিদ হিসেবে সামগ্রিক অর্থনীতি, বিশেষ করে বাণিজ্য, বিনিয়োগ, এবং আর্থিক খাত সংক্রান্ত নীতি বিশ্লেষণ, সংস্কার  কৌশল, এবং সংলাপের মাধ্যমে দেশের অর্থনীতির কল্যাণে কার্যকর নীতি প্রণয়ন ও সংস্কার বাস্তবায়নের ক্ষেত্রে ভূমিকা রাখার সুযোগ রয়েছে। এসব বিবেচনায় আমি সবিনয়ে বিএসইসির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছি। 

আমি অন্তর্বর্তীকালীন সরকারের রাষ্ট্র মেরামতের ঐতিহাসিক এবং গুরুত্বপূর্ণ প্রচেষ্টায় আমার অবস্থান থেকে সর্বাত্মক সহযোগিতা করে যাবো। আমাকে সাদরে গ্রহণ করার জন্য বিএসইসি-এর সকল কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, ক্যাপিটাল মার্কেট সংশ্লিষ্ট সকল অংশীজন এবং মিডিয়ার সহকর্মীদের আন্তরিকভাবে ধন্যবাদ জানাচ্ছি।

সর্বশেষ

জনপ্রিয়