মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০২৪ , ১ আশ্বিন ১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪২, ২১ আগস্ট ২০২৪

’নগদ’-এ প্রশাসক দিল বাংলাদেশ ব্যাংক

’নগদ’-এ প্রশাসক দিল বাংলাদেশ ব্যাংক

মোবাইলে আর্থিক সেবাদাতা কোম্পানি নগদে প্রশাসক নিয়োগ দিয়েছে বাংলাদেশ ব্যাংক; যিনি আগামী এক বছরের জন্য ডাক বিভাগের এ ডিজিটাল লেনদেন সেবা তত্ত্বাবধান করবেন।

বাংলাদেশ ব্যাংকের পরিচালক পদমর্যাদার এ প্রশাসককে সহায়তার জন্য নগদ ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিসে আরও ছয় কর্মকর্তাকে নিয়োগ করা হয়।

বুধবার বাংলাদেশ ব্যাংকের অভ্যন্তরীণ আদেশে এ নিয়োগ দেওয়ার কথা জানানো হয়।

কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক মেজবাউল হক প্রশাসক নিয়োগের তথ্য জানিয়ে বলেন, তারাই এখন থেকে প্রশাসনিক কার্যক্রম চালাবে।

প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে বাংলাদেশ ব্যাংকের পরিচালক বদিউজ্জামান দিদারকে, যিনি এখন চট্টগ্রাম অফিসে কর্মরত রয়েছেন।

আদেশে বলা হয়েছে, “তাকে প্রধান কার্যালয়ে বদলিপূর্বক এক বছরের জন্য প্রশাসক নিয়োগ করা হল।”

বাংলাদেশ ব্যাংকের হিউম্যান রিসোর্সস ডিপার্টমেন্ট-১ এর অভ্যন্তরীণ এ আদেশে প্রশাসকের সহায়ক কর্মকর্তা হিসেবে ছয় কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়।

তারা হলেন- পেমেন্ট সিস্টেম ডিপার্টমেন্টের অতিরিক্ত পরিচালক মোঃ হাবিবুর রহমান, যুগ্ম পরিচালক আনোয়ার উল্ল্যাহ, পলাশ মন্ডল, উপ-পরিচালক চয়ন বিশ্বাস, মোঃ আইয়ুব খান এবং মতিঝিল অফিসের যুগ্ম পরিচালক আবু ছাদাত মোহাম্মদ ইয়াছিন।

মোবাইলে আর্থিক সেবাদাতা কোম্পানি হিসেবে যাত্রা শুরু করে নগদ। পরে এই এমএফএস কোম্পানিকে ডিজিটাল ব্যাংকের লাইসেন্স দেওয়া হয়। নগদ ডিজিটাল ব্যাংকের পাঁচ বিদেশি উদ্যোক্তাদের বিষয়ে বিস্তারিত তথ্য চাওয়ার দুই দিনের মাথায় এখন নগদে প্রশাসক বসানোর সিদ্ধান্ত নিল বাংলাদেশ ব্যাংক।
 

সর্বশেষ

জনপ্রিয়